Bartaman Patrika
দেশ
 

অসমে বাংলাদেশি অনুপ্রবেশ বন্ধ হওয়াই এনআরসি-র সবথেকে বড় সাফল্য: রাজ্যপাল

  নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): বাংলাদেশ থেকে আসা অনুপ্রবেশকারীদের চিহ্নিত করতে অসমে জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) তৈরির কাজ শুরু হয়েছে। যার ফলে নতুন করে বাংলাদেশিদের অনুপ্রবেশ পুরোপুরিভাবে বন্ধ করা গিয়েছে। শনিবার সংবাদসংস্থাকে একথা জানিয়েছেন অসমের রাজ্যপাল জগদীশ মুখি।
বিশদ
পিএম-কিষাণ প্রকল্পে রাজ্যও যোগ দিক দ্রুত, চায় কৃষিমন্ত্রক
গোরক্ষপুরে প্রকল্পের আনুষ্ঠানিক সূচনায় মোদি, সমালোচনা চিদম্বরমের

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি: ‘পিএম-কিষাণ’ বা প্রধানমন্ত্রী কিষাণ সম্মাননিধি প্রকল্পে কোনও রাজ্যকেই বাদ রাখতে চায় না মোদি সরকার। শনিবার পর্যন্ত মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিশগড়, কর্ণাটক এবং কেরলের মতো বিরোধী রাজ্যগুলি এই প্রকল্পের সঙ্গে যুক্ত হয়নি। কিন্তু রবিবার তারা নিজেদের এই কেন্দ্রীয় প্রকল্পে যুক্ত করেছে।
বিশদ

25th  February, 2019
টানা ১২ দিনে হদিশ পেতে ব্যর্থ পুলিস
যমুনা নদীতে উদ্ধার ব্যবসায়ীর অপহৃত যমজ সন্তানের দেহ, বিক্ষোভে উত্তাল মধ্যপ্রদেশ

সাতনা ও ভোপাল, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): তেল ব্যবসায়ীর অপহৃত যমজ সন্তানের মৃতদেহ উদ্ধারকে ঘিরে রবিবার উত্তাল হয়ে উঠল মধ্যপ্রদেশের চিত্রকূট। শনিবার সন্ধ্যায় উত্তরপ্রদেশের বান্দা জেলায় যমুনা নদী থেকে যমজ ভাইয়ের দেহ উদ্ধার করে পুলিস। এই খবর চিত্রকূট শহরে পৌঁছানো মাত্রই বিক্ষোভ, অবরোধে নামেন স্থানীয় লোকজন।
বিশদ

25th  February, 2019
নাসিকে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, মৃত ৫, আহত ২৮

নাসিক, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): মহারাষ্ট্রের নাসিক জেলায় দু’টি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল পাঁচজনের। এছাড়াও জখম হয়েছেন ২৮ জন। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। মৃতদের মধ্যে শিশু ও মহিলারাও রয়েছেন। পুলিস জানিয়েছে, রবিবার সকাল ১১টা নাগাদ মুম্বই-আগ্রা জাতীয় সড়কে ওই দুর্ঘটনাটি ঘটে। একটি ট্রাকে যাত্রীরা ছিলেন।
বিশদ

25th  February, 2019
মোদি-সুষমার সঙ্গে দেখা পাক সংসদ সদস্যের, দিলেন মধ্যস্থতার প্রস্তাব

নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি: পুলওয়ামা হামলার পর আন্তর্জাতিক চাপের মুখে কোণঠাসা পাকিস্তান। হামলায় পাক যোগের অভিযোগ খারিজ করেছেন সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খান। শনিবার তাঁকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর মধ্যেই পাকিস্তান থেকে দিল্লি এসে তাঁর সঙ্গে দেখা করলেন ইমরানের দলের সংসদ সদস্য রমেশ কুমার ভাঙ্কওয়ানি।
বিশদ

25th  February, 2019
চাকরির অভাবের কথা মানতেই
চাইছেন না মোদি, তোপ রাহুলের

নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): দেশে কর্ম সঙ্কটের কথা মানতে চাইছে না মোদি সরকার। দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সঙ্গে আলাপচারিতায় এমন অভিযোগ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। 
বিশদ

24th  February, 2019
‘কাশ্মীরিদের বিরুদ্ধে নয়, কাশ্মীরিদের জন্য লড়াই’
কাশ্মীরে সন্ত্রাসবাদীদের মূল উপড়ে ফেলা হবে: প্রধানমন্ত্রী

 জয়পুর, টঙ্ক ও শ্রীনগর, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): কাশ্মীরে সন্ত্রাসবাদীদের উপড়ে ফেলব। ভারতে বসবাসকারী বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। এই লড়াই কাশ্মীরি নয়, সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে জানিয়ে পুলওয়ামার জঙ্গিহানা নিয়ে পাকিস্তানকে এভাবেই কড়া হুমকি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

24th  February, 2019
কাশ্মীরে ১০ হাজার আধাসেনা
নামিয়ে জঙ্গি নিকেশের ব্লুপ্রিন্ট

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: কাশ্মীর অগ্নিগর্ভ! গতকাল মধ্যরাত থেকে চলছে বড়সড় অভিযান। মধ্যরাতেই গোটা উপত্যকা তটস্থ হয়ে যায় আকাশে অবিরত হেলিকপ্টার ওড়ার শব্দে। সঙ্গে হাইওয়ে জুড়ে সাইরেন আর হুটার। সকালেই জানা যায় একের পর বিচ্ছিন্নতাবাদী সংগঠনের নেতা, কর্মী এবং বিভিন্ন কাশ্মীরের স্বাধীনতাকামী স্থানীয় সংগঠনের নেতৃত্বকে গ্রেপ্তার করা শুরু হয়েছে। জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্ট, জামাত ই ইসলামিয়া, হুরিয়ত কনফারেন্সের নেতা ইয়াসিন মালিক, ডক্টর হামিদ ফায়াজকে গ্রেপ্তার করা হয়েছে। গোটা কাশ্মীরে নেমে পড়েছে হাজার হাজার আধাসেনা।
বিশদ

24th  February, 2019
 ভবিষ্যতে রোবোটিক পদ্ধতিতেই
হবে দেশের অর্ধেকের বেশি অপারেশন

শহরে দাবি দেশ-বিদেশের বিশিষ্ট সার্জেনদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভবিষ্যতে দেশের অর্ধেকের বেশি অপারেশন হবে রোবোটিক পদ্ধতিতেই। শনিবার শহরে দেশ-বিদেশের খ্যাতনামা রোবোটিক ইউরো-অঙ্কো সার্জেনদের উপস্থিতিতে এই দাবি করলেন ভারত তথা এশিয়া ও ইউরোপের সবচেয়ে বেশি রোবোটিক সার্জারি করা দিকপাল সার্জেন ডাঃ সুধীর রাওয়াল।
বিশদ

24th  February, 2019
উত্তরপ্রদেশে ভয়ঙ্কর বিস্ফোরণ,
মালদহের ৯ শ্রমিক সহ নিহত ১৩

ভাদোহি, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই) ও বিএনএ, মালদহ: উত্তরপ্রদেশের ভাদোহির রোহতা বাজার এলাকায় শনিবার একটি কার্পেট কারখানার লাগোয়া দোকানে ভয়াবহ বিস্ফোরণে ১৩ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ৯ জনই পশ্চিমবঙ্গের মালদহ জেলার বাসিন্দা বলে জানা গিয়েছে। এলাকার বাসিন্দাদের দাবি, দোকানের লাগোয়া ওই কারখানায় আদতে গোপনে বাজি তৈরি করা হত। 
বিশদ

24th  February, 2019
‘এফ ২১ আসলে নয়া বোতলে পুরনো মদ’
বিমানবাহিনীর সঙ্গে চুক্তি নিয়ে লকহিড
মার্টিন ও বোয়িংয়ের মধ্যে বাণিজ্য-যুদ্ধ

 নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: ভারতীয় বিমানবাহিনীকে যুদ্ধ বিমান সরবরাহ করতে আমেরিকার দুই জায়ান্ট বিমান নির্মাতা সংস্থা বোয়িং এবং লকহিড মার্টিনের মধ্যে প্রতিযোগিতা তীব্র আকার নিয়েছে। এই প্রতিযোগিতা প্রকাশ্য রূপ নিয়েছে বেঙ্গালুরুতে অনুষ্ঠিত এরো শো’তে।
বিশদ

24th  February, 2019
 রেল রোকো রুখতে কঠোর অবস্থান,
সর্বোচ্চ কারাদণ্ড চার বছর করার উদ্যোগ

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: রেল রোকোর ক্ষেত্রে এবার আরও বেশি কঠোর অবস্থান নিতে চলেছে কেন্দ্রীয় সরকার। এই মুহূর্তে রেল রোকোর ঘটনা এবং তার ফলে রেলের সম্পত্তি নষ্টের কারণে সর্বোচ্চ দু’বছর পর্যন্ত কারাদণ্ডের নিদান রয়েছে।
বিশদ

24th  February, 2019
এরো ইন্ডিয়া শো-এর পার্কিং লটে বিধ্বংসী আগুন, পুড়ে ছাই ৩০০টি গাড়ি, হতাহতের খবর নেই

 বেঙ্গালুরু, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): বেঙ্গালুরুর এরো ইন্ডিয়া শো-এর চতুর্থদিনে পার্কিং লটে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। শনিবার এই অগ্নিকাণ্ডে তিনশো গাড়ি পুড়ে ছাই হয়ে গিয়েছে। তবে কেউ হতাহত হননি বলে জানা গিয়েছে। উত্তর বেঙ্গালুরুর ইয়েলাহাঙ্কা এয়ার ফোর্স স্টেশনে বুধবার থেকে এই শো চলছে।
বিশদ

24th  February, 2019
  আগে ছিল দুর্নীতির প্রতিযোগিতা, এখন শুধুই আর্থিক বৃদ্ধি: মোদি

 নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): নজরে লোকসভা ভোট। ক্ষমতায় ফেরার লক্ষ্যে ‘কর্পোরেট ইন্ডিয়ার’ দরবারে সরকারের আর্থিক সাফল্যের খতিয়ান তুলে ধরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর তা করতে গিয়ে ইউপিএ আমলের সঙ্গে তাঁর এনডিএ সরকারের কর্মশৈলীর তুলনা টানলেন।
বিশদ

24th  February, 2019
সুপ্রিম কোর্টের নির্দেশে এবার তিন রাজ্য
থেকে সরানো হবে ৪ লক্ষ অরণ্যবাসীকে

 নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: সুপ্রিম কোর্টের নির্দেশে এবার দেশের তিন রাজ্য থেকে ৪ লক্ষেরও বেশি তপসিলি উপজাতি (এসটি) এবং আদার ট্র্যাডিশনাল ফরেস্ট ডুয়েলার (ওটিএফডি) তথা বনে বসবাসকারী সম্প্রদায়ের মানুষকে সরানো হবে। গত ১৩ ফেব্রুয়ারি দেশের সর্বোচ্চ আদালতের তরফে ওই নির্দেশ জারি করা হয়।
বিশদ

24th  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, সিউড়ি: গ্রামের মধ্যে মদের দোকান খোলার আবেদনের বিরোধিতা করে ফের রাস্তায় নামলেন এলাকার বাসিন্দারা। রবিবার মুরারই থানার কনকপুর সারদুয়ারি গ্রামের বাসিন্দারা হাতে প্লাকার্ড নিয়ে এলাকায় মিছিল করেন।  ...

বিএনএ, কোচবিহার: লোকসভা নির্বাচনের মুখে প্রার্থী নির্বাচনকে ঘিরে কোচবিহারে বিজেপি’তে জোর কোন্দল শুরু হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির জেলা সভাপতি মালতী রাভা সহ জেলা কমিটির একাধিক নেতা প্রার্থী হতে চেয়ে আবেদন করেছেন।  ...

সুকান্ত বসু, কলকাতা: জেলে অসাধু উপায়ে মোবাইল এবং সিম কার্ডের অনুপ্রবেশ রুখতে এবার কারারক্ষীদেরই একটি বিশেষ টিমকে সংশোধনাগারের বাইরে তিনটি শিফটে নজরদারি চালানোর কাজে নিযুক্ত করা হয়েছে। কারা দপ্তর সূত্রের খবর, রাজ্যের প্রতিটি সংশোধনাগারে একই ব্যবস্থা চালু হয়েছে। প্রয়োজনে স্থানীয় ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: আমতা ব্রিজ থেকে ঝিকিরা পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা সংস্কারে উদ্যোগ নিল পূর্ত দপ্তর। এখন এই রাস্তাটি অত্যন্ত অপরিসর ও খারাপ অবস্থায় আছে। ফলে লোকজনের যথেষ্ট ভোগান্তি হচ্ছে। এই অবস্থায় এই রাস্তাটি সংস্কার করার জন্য পূর্ত দপ্তরের কাছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM